ব্যানার বিজ্ঞাপন দেয়ার জন্য যোগাযোগ করুন

03 July 2018

Some unknown tips for Android Fen | অ্যান্ড্রয়েড ফেনের জন্য কিছু অজানা টিপস |

এড মাল্টিপল গুগল একাউন্ট-
এন্ড্রয়েড ফোন ইউজ করার জন্য একটি গুগল একাউন্ট থাকতে হবে । কিন্তু আপনি কি জানেন আপনি চাইলেই এক এর অধিক গুগল একাউন্ট আপনার মোবাইলে যোগ করতে পারবেন ? মাল্টিপল গুগল একাউন্ট এড করতে হলে, সেটিংসে যেতে হবে, এরপর এড একাউন্ট ক্লিক করতে হবে, গুগল সিলেক্ট করে নতুন গুগল একাউন্ট সেটাপ করতে হবে । এরপর প্রয়োজনীয় তথ্য দিয়ে এ্যাকাউন্ট এড করা হয়ে গেলে আপনি চুজ করতে পারবেন আপনি কোন একাউন্টটি চালাতে চান ।
ডিজেবল এনিমেশন বন্ধ করতে-
আপনি কি আপনার স্মার্টফোনটি আরও স্মুথলি ইউজ করতে চান ? তাহলে আপনার মোবাইলের এনিমেশন অপশনটি ডিজেবল করে নিন । এটার জন্য আপনাকে যা করতে হবে, মোবাইলের সেটিংস থেকে ডেভেলপার অপশন যেতে যাবেন, তবে অনেক ফোনে এটা বিল্ডনাম্বার এর ভিতরে থাকে । ডেভেলপার অপশন এনাবল হলে উইন্ডো এনিমেশন স্কেল, ট্রানজিশন এনিমেশন স্কেল এবং এনিমেটর ডিউরেশন স্কেল খোঁজ করুন । তারপর সবগুলো এট টাইম অফ করে দেন ।
মোবাইলের অটো কারেকশন অফ করতে-
আপনি মোবাইলের কীবোর্ড টাইপ করার সময় অটো কারেকশন এনাবল করা থাকে, কিন্তু অনেকের কাছেই এটি বিরক্তিকর মনে হয় । তাই আপনি চাইলেই এটি অফ করে দিতে পারেন ফোন এর সেটিংসে চলে যান, ল্যাংগুয়েজ এন্ড ইনপুটে যাবেন , এবার সেটিংস আইকনে ট্যাপ করে অটো কারেকশন খুঁজে বের করুন । তারপর সেটি অফ করে দিন ।
ডাটা লিমিট সেট করুন-
আপনি যদি হিসেব রাখতে চান মান্থলি আপনি কত পরিমান ডাটা ইউজ করেন এবং কত পরিমান ডাটা লাগে তাহলে আপনি এটার একটা লিমিট সেট করে দিতে পারেন । এজন্য সেটিংস যাবেন, সেখান থেকে ডাটা ইউসেজ, তারপর ডাটা লিমিট দিয়ে দেন (কত সময় দরকার) । এরপর থেকে এখান থেকে আপনি আপনার ব্যবহৃত ডাটার পরিমাণ জানতে পারবেন ।
ডিফল্ট এপ্স চেঞ্জ-
আপনি যদি অলরেডি আপনার কাজের জন্য ডিফল্ট এপস সেট করে রাখেন এবং পরে যদি সেগুলো চেঞ্জ করতে চান তাহলে, সেটিংস যান, এপস যান, ডানদিকে সোয়াইপ করুন এবং দেখুন অল ট্যাব । এবার যে এপটি আপনি ডিফল্ট থেকে রিমুভ করতে চান সেটি সিলেক্ট করুন, তারপর ক্লিয়ার ডিফল্টস ট্যাপ করুন বা ফোর্স স্টব করে দিন ।
মোবাইলের ডিজেবল ডাটা-
আপনার যখন ইন্টারনেট এর কাজ শেষ তখন মোবাইল ডাটা অফ করে ফেলুন কারন ডাটা চালু থাকলে চার্জ খুব দ্রুত শেষ হয় ।
এর জন্য যা করবেন, আপনার ফোনের সেটিংস মেনুতে যাবেন, তারপর ডাটা ইউসেজ যাবেন, সেখান থেকে মোবাইল ডাটা অফ করে দিবেন ।
ডিজএবল অটোমেটিক আপডেটস-
আমরা আমাদের স্মার্টফোন যে এপস গুলো ইউজ করি সেগুলো কিছুদিন পরপর আপডেট চায় । নতুন করে আপডেট চাওয়ার সময় অনেক সময় নতুন করে এপ পারমিশন চায়, আপনি যদি অটোমেটিক আপডেট অন করে রাখেন তাহলে আপনি পারমিশন গুলো চেক করতে পারবেন না । তাই আপনি যদি চান আপনি পারমিশন দেখে এপ আপডেট দিবেন তাহলে অটো আপডেট অফ করে রাখুন । এর জন্য আপনাকে যা করতে হবে, প্লেস্টোর ওপেন করে সেটিংস যান, অটো আপডেট এপস ট্যাপ করুন, চুজ করুন ডু নট অটো আপডেট এপস । আর আপনি যদি অটো আপডেট অন করতে চান তাহলে সেম মেথড গিয়ে অটো আপডেট অন করে দিন ।
হোমস্ক্রীনের শর্টকাটগুলো ফোল্ডারে সাজিয়ে নিলে-
আপনার মোবাইলে যদি অনেকগুলো এপস ইন্সটল করা থাকে তাহলে আপনার হোমস্ক্রীণ শর্টকাট ফিল আপ হয়ে যায় । আপনি এক কাজ করতে পারেন , ফোল্ডার আকারে একই ক্যাটাগরীর এপসগুলোর শর্টকাটগুলো সাজিয়ে রাখতে পারেন । এর জন্য আইকোনে ট্যাব করে ফোল্টার অপশন, টেনে নিয়ে ফোল্ডারে ছেড়ে দিন ।
এন্ড্রয়েড এর সিস্টেম আপডেটস চেক-
আপনার ফোন এর সিস্টেম আপডেট এসেছে কিনা তা চেক করার জন্য আপনাকে সেটিংস যেতে হবে, তারপর এবাউট ফোন/ট্যাবলেট যাবেন, সেখান থেকে সিস্টেম আপডেটস ট্যাপ করবেন, তারপর চেক নাউ তে ট্যাপ করে সিস্টেম আপডেট এসেছে কিনা দেখুন । চলে আসলে আপডেট দিয়ে নিন ।

"ধন্যবাদ"
Share:

0 মন্তব্য(গুলি):

Post a Comment

আমাদের ফেজবুক লাইক পেজ

এই সাইটের মোট দর্শক সংখ্যা

Translate this site